ইসলামী বিশ্ববিদ্যালয়

ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে ড. আশ্রাফী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৪

নিয়মিত উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদের ডিন ও আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী।

রোববার (১ সেপ্টেম্বর) ডিনস কমিটির সভায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ডিনদের মধ্য থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে তাকে এই দায়িত্ব পালনের জন্য মনোনীত করা হয়।

ডিনস কমিটির সভাপতি ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সভায় মঙ্গলবার (৩ আগস্ট) থেকে অনলাইন ক্লাস শুরু করা এবং যেসব বিভাগের চতুর্থ বর্ষ ও মাস্টার্সের চূড়ান্ত ফলাফল প্রক্রিয়াধীন, তা প্রকাশে সংশ্লিষ্ট দপ্তরকে অনুরোধ জানানোর জন্যও সভায় সর্বসম্মতভাবে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সব পর্যায়ের জনবল এবং কর্মরত আনসার সদস্যদের আগস্ট মাসের বেতন-ভাতা ও মাসিক পেনশন রাজস্ব খাত থেকে প্রদানে সংশ্লিষ্ট দপ্তরকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানানোর সিদ্ধান্ত নিয়েছে ডিনস কমিটি।

দায়িত্বপ্রাপ্ত ডিন ড. আশ্রাফী বলেন, মন্ত্রণালয়ের চিঠির আলোকে জ্যেষ্ঠ ডিন হিসেবে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। উপাচার্য না আসা পর্যন্ত চলতি জরুরি দায়িত্বগুলো আমি পালন করবো।

তিনি আরও বলেন, আর্থিক ও প্রশাসনিক কাজের বাইরে মঙ্গলবার থেকে অনলাইনে ক্লাস চালুর বিষয়ে বিভাগীয় সভাপতিদের চিঠি দেওয়া হবে। শিক্ষার্থীদের রেজাল্টসহ যেসব পেন্ডিং কাজ রয়েছে সেগুলা সমাধান করা হবে। আর মন্ত্রণালয়কে আমরা অনুরোধ করবো জারি করা চিঠিতে যেন ‘একাডেমিক’ শব্দটি জুড়ে দেওয়া হয়। যদি না দেয় তাহলে আগামী সপ্তাহ থেকে সশরীরে ক্লাস চালুর করার চেষ্টা করবো।

অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম ব্যাচের ছাত্র। একাধারে বিভাগের সভাপতি, শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ও হল প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ধর্মতত্ত্ব অনুষদের ডিন হিসেবে নিযুক্ত আছেন তিনি।

মুনজুুরুল ইসলাম/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।