শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

উপাচার্য নিয়োগে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ২৯ আগস্ট ২০২৪

উপাচার্য নিয়োগের দাবিতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকালে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিন বরাবর এ স্মারকলিপি পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমন্বয়ক ও সাস্ট সায়েন্স অ্যারেনার সভাপতি মো. সিরাজুল হক আবির।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রতিষ্ঠালগ্ন থেকে সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক অধিকার ও আন্দোলনকে সমর্থন দিয়ে আসছে। ক্যাম্পাসের সার্বিক পরিবেশ ও নিরাপত্তার জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ, আলোচনা এবং তার বাস্তবায়নে সহায়তা করায় একনিষ্ঠ ভূমিকা পালন করেছে। ক্যাম্পাসে স্থানীয় জনসাধারণ ও বিভিন্ন রাজনৈতিক অঙ্গসংগঠনের নেতাকর্মীদের অবাধ প্রবেশের হেতু সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা ব্যাহত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে সাধারণ শিক্ষার্থীদের নিয়মবহির্ভূত বের করে দেওয়া হচ্ছে। পরিস্থিতির গভীরতা ও গুরুত্বের ভিত্তিতে সাধারণ শিক্ষার্থীদের প্রথম ও প্রধান দাবি দ্রুততম সময়ের মধ্যে একজন সৎ, কর্মনিষ্ঠ ও মানবিক গুণের অধিকারী উপাচার্য নিয়োগ; যিনি এ বিশ্ববিদ্যালয়ে চলমান অস্থিতিশীলতা দূরীকরণে মুখ্য ভূমিকা পালন করবেন।

স্মারকলিপিতে আরও বলা হয়, একটি নিরপেক্ষ শিক্ষার্থীবান্ধব প্রশাসনিক কাঠামো ও শিক্ষার মান উন্নয়নেও সুদৃষ্টি স্থাপন করবেন। সবশেষে সাধারণ শিক্ষার্থীদের প্রত্যাশা অনুযায়ী ক্যাম্পাস ও আবাসিক হলগুলোতে রাজনৈতিক দলীয়করণ ও ছাত্র রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা ও তদুপরি যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন যা একটি বৈষম্যহীন শিক্ষা প্রতিষ্ঠানে সুন্দর পরিবেশ ও যথাযথ ভাবমূর্তি ফিরিয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সাহায্য করবে।

নাঈম আহমদ শুভ/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।