ইসলামী বিশ্ববিদ্যালয়

১১০০ পরিবারের জন্য ত্রাণ নিয়ে বন্যাকবলিত এলাকায় শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ২৮ আগস্ট ২০২৪

বিশ্ববিদ্যালয়ের বাসে ত্রাণ সামগ্রী নিয়ে বন্যা কবলিত এলাকায় রওয়ানা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৮ আগস্ট) দিবাগত রাত ৩টার দিকে নোয়াখালী ও লক্ষ্মীপুরের বন্যাকবলিত এলাকার উদ্দেশ্যে দুটি বাসযোগে যাত্রা করেন তারা। এসময় তারা প্রায় সাত লাখ ৬০ হাজার টাকা সমমূল্যের সামগ্রী নিয়ে বের হন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এ ত্রাণ কার্যক্রমে অংশ নেন। তারা কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের বিভিন্ন জায়গা থেকে ফাণ্ড কালেকশন করেন। ক্যাম্পাসের আশেপাশের বিভিন্ন গ্রাম ও মসজিদ থেকেও ফাণ্ড কালেকশন করা হয়। এছাড়া স্থানীয় এলাকার মানুষেরা নিজ নিজ উদ্যোগে শিক্ষার্থীদের কাছে সহযোগিতা পাঠিয়েছেন।

পরে সংগ্রহকৃত অর্থ দিয়ে প্রয়োজনীয় জিনিসপত্র কিনে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির ১১৬ নম্বর কক্ষে প্যাকেটিংয়ের কাজ শুরু করা হয়। সেখানে বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা স্বেচ্ছায় শ্রম দেন। টানা তিনদিনের কর্মযজ্ঞের পর মঙ্গলবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের দুটি বাসযোগে ত্রাণ সামগ্রী নিয়ে যাত্রা করেন শিক্ষার্থীরা। এছাড়া বন্যার পানি নেমে যাওয়ার পর বানভাসি মানুষের পুনর্বাসনের কাজেও সহযোগিতা করার পরিকল্পনা করছেন ইবি শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, শিক্ষার্থীরা বিগত কয়েকদিন ধরে দিনরাত পরিশ্রম করে আসছেন। তারা কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের বিভিন্ন জায়গা থেকে বন্যার্ত মানুষের সাহায্যের জন্য ফান্ড কালেকশন করেছেন। এছাড়া স্থানীয় এলাকার মানুষেরা স্বতঃস্ফূর্তভাবে আমাদের কাছে সহযোগিতা পাঠিয়েছেন।

মুনজুরুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।