রাজশাহী বিশ্ববিদ্যালয়

যৌন হয়রানিতে অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২৭ আগস্ট ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যৌন নিপীড়ন ও শিক্ষার্থী হেনস্তায় অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন আইন বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেল ৩টায় রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

এসময় শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষকদের বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগ রয়েছে সেগুলো দ্রুত কমিটি করে তদন্ত করা হোক। তাদের বিরুদ্ধে যদি অভিযোগের প্রমাণ পাওয়া যায় তাহলে শাস্তির আওতায় আনতে হবে।

মানববন্ধনে আইন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে গত ১৭ বছরে অনেক দুর্নীতি হয়েছে। যারা এসবের পেছনে জড়িত তাদের বিরুদ্ধে এক এক করে পদক্ষেপ নেওয়াই আমাদের কাজ। আমরা চাই যতজন শিক্ষক যৌন নিপীড়নসহ এসব অন্যায় অনাচারের সঙ্গে জড়িত সুষ্ঠু তদন্ত করে তাদের শাস্তি নিশ্চিত করা হোক।

এসময় আইন বিভাগের আরেক শিক্ষার্থী সানজিদা ঢালি বলেন, যদি কারো নামে অভিযোগ এসে থাকে তাহলে একটা তদন্ত কমিটি করা হোক। তদন্ত কমিটি তারা তাদের কাজ করুক। যদি প্রমাণ পাওয়া যায় তখন তাকে শাস্তি দেওয়া হোক।

মনির হোসেন মাহিন/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।