স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড চেয়ারম্যানকে পুনর্বহাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৫ পিএম, ২৬ আগস্ট ২০২৪

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজকে পুনর্বহাল করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ নিজাম উদ্দিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের রোববার (২৫ আগস্ট) অনুষ্ঠিত বিশেষ সভায় সর্বসম্মতিক্রমে বোর্ডের চেয়ারম্যানের পদত্যাগ প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়েছে। বোর্ডের অনুরোধে চেয়ারম্যান তার পদত্যাগপত্র প্রত্যাহার করেন এবং বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের দায়িত্ব পুনর্বহাল হয়েছেন।

এর আগে গত শুক্রবার স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ পদত্যাগ করেন। এরপর ট্রাস্টি পুনর্গঠন হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় বিশ্ববিদ্যালয়টি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুল মতিনের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছিল। যদিও একদিন পরই পুনরায় বিজ্ঞপ্তি দিয়ে বিশ্ববিদ্যালয়টি খুলে দেওয়ার কথা জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা জানান, ট্রাস্টিদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও বিভিন্ন অজুহাতে শিক্ষক-কর্মচারীদের চাকরিচ্যুত করার অভিযোগ থাকায় ২২ আগস্ট উপাচার্যের সঙ্গে শিক্ষকরা বৈঠক করেন। তারা ট্রাস্টিদের বিরুদ্ধে কথা বলতে বলেন।

এদিকে শনিবার (২৩ আগস্ট) দুপুর ১২টায় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানসহ বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু বৈঠকের আগের রাতে চেয়ারম্যান পদত্যাগ করে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে দেন।

এএএইচ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।