বন্যার্তদের ত্রাণ দিতে আজও টিএসসিতে ছুটছে মানুষ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:২৪ পিএম, ২৪ আগস্ট ২০২৪
ত্রাণ সহায়তা দিতে টিএসসিতে আসছেন মানুষজন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) তৃতীয় দিনের মতো আজও চলছে গণত্রাণ সংগ্রহ কার্যক্রম।

শনিবার (২৪ আগস্ট) দুপুরের দিকে টিএসসি এলাকা ঘুরে দেখা গেছে, ত্রাণ সংগ্রহ বুথে দূর-দূরান্ত থেকে মানুষ আসছেন। যার কাছে যা কিছু আছে তাই বন্যার্তদের জন্য দিচ্ছেন। রিকশা ও পিকআপে ত্রাণ সামগ্রী নিয়ে আসছেন। মুড়ি, বিস্কুট, বিশুদ্ধ পানি, বিভিন্ন ধরনের শুকনো খাবার, কাপড়-চোপড়, তেল, চাল, লবণ, স্যানিটারি ন্যাপকিন, ওষুধ, স্যালাইনসহ এমন সব কিছুই ত্রাণ তহবিলে দিচ্ছে মানুষ। পাশাপাশি নগদ টাকাও দিচ্ছেন অনেকে।

গণত্রাণ সংগ্রহ কর্মসূচি ঘিরে বিভিন্ন স্তরে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন শিক্ষার্থীরাই। কেউবা দান করা টাকার হিসাব রাখছেন, আবার কেউ খাবার, কাপড়সহ অন্য ত্রাণসামগ্রী আলাদা আলাদা করে গুছিয়ে রাখছেন।

আরও পড়ুন

সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ বলেন, টিএসসির নগদ অর্থ সংগ্রহ এবং মোবাইল ব্যাংকিং মাধ্যম থেকে গতকাল শুক্রবার মোট অর্থ এসেছে ১ কোটি ৪২ লাখ ৫০ হাজার ১৯৬ টাকা।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতাধিক বিভাগ, ইনস্টিটিউট, হল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন পৃথকভাবে বন্যার্তদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন।

এমএইচএ/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।