ত্রাণসামগ্রী প্রস্তুতে টিএসসিতে কাজ করছেন তিন শতাধিক শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৩ আগস্ট ২০২৪
ত্রাণসামগ্রী প্রস্তুতে টিএসসিতে কাজ করছেন শিক্ষার্থীরা/ ছবি- জাগো নিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) চলছে গণত্রাণ সংগ্রহ কর্মসূচি। এরই মধ্যে বিপুল পরিমাণ ত্রাণসামগ্রীতে ভর্তি হয়েছে টিএসসির ক্যাফেটেরিয়া, গেমসরুম, অডিটোরিয়াম এবং বারান্দা। গণত্রাণ সংগ্রহ কর্মসূচি ঘিরে বিভিন্ন স্তরে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন তিন শতাধিক শিক্ষার্থী।

শুক্রবার (২৩ আগস্ট) বিকেল ও সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন এলাকা ঘুরে দেখা য়ায়, শিক্ষার্থীরা বিভিন্ন স্টেজে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন।

টিএসসি এলাকায় যাতে যানজট না হয় এবং ত্রাণসামগ্রী ছাড়া অন্য গাড়ি টিএসসির ভেতরে ঢুকতে না পারে সেজন্য ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা। আবার কেউ ত্রাণের গাড়িগুলো থেকে ত্রাণসমাগ্রী নামিয়ে বহন করে ক্যাফেটেরিয়া বা গেমসরুমে পৌঁছে দিচ্ছেন। কেউবা দান করা টাকার খেয়াল রাখছেন, আবার কেউ বহন করা মালগুলো স্তুপাকারে সাজিয়ে রাখছেন।

ত্রাণসামগ্রী প্রস্তুতে টিএসসিতে কাজ করছেন তিন শতাধিক শিক্ষার্থী

স্বেচ্ছাসেবকরা কেউ কেউ কাপড়, খেজুর, বিস্কুট, পানি, মুড়ি-চিড়াসহ বিভিন্ন খাবার ও সামগ্রী বস্তা থেকে বের করে আলাদা আলাদা স্থানে রাখছেন। আবার কেউ সেগুলো সেখান থেকে ডাকসু ক্যাফেটেরিয়ায় পৌঁছে দিচ্ছেন। একদল ডাকসু ক্যাফেটেরিয়ায় সেগুলো নির্দিষ্ট পরিমাণে ওজন করে বন্যাদুর্গত এলাকায় পৌঁছানোর জন্য প্রস্তুত করছেন।

মুহাইমিন নামের এক শিক্ষার্থী বলেন, আমরা আমাদের দেশকে যে এত বেশি ভালোবাসতাম এটা কখনো দুর্যোগে না পড়লে বুঝতে পারতাম না। আমরা এখানে সবাই কাঁধে কাঁধ রেখে কাজ করছি। আমাদের বেশিরভাগই কেউ কাউকে চিনি না। কিন্তু মনে হচ্ছে আমরা সবাই সবার কত আপন। আমরা তো এমন বাংলাদেশই চেয়েছিলাম। আমরা এই বাংলাদেশকেই চাই।

শুধু শিক্ষার্থীরাই নন অভিভাবকরাও তাদের সঙ্গে কাজ করছেন। যতটুকু পারা যায় তারা সাধ্যমতো চেষ্টা করছেন।

এমএইচএ/কেএসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।