শাবিপ্রবি

‘সাধারণ শিক্ষার্থী’ সেজে হলে হলে তৎপর ছাত্রলীগ!

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২১ আগস্ট ২০২৪

‘সাধারণ শিক্ষার্থী’ সেজে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছেলেদের আবাসিক হলগুলোতে তৎপর হয়েছেন ছাত্রলীগকর্মীরা। এমন অভিযোগ উঠেছে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের মতামতকে গুরুত্ব না দিয়ে তারা হল দখলের নানা অপতৎপরতা শুরু করেছে বলেও অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েকদিন ধরে প্রায় প্রতি রাতে সাধারণ শিক্ষার্থী সেজে আবাসিক হলগুলোতে ঢুকে বিভিন্ন মিটিংয়ের আয়োজন করছেন ছাত্রলীগকর্মীরা। নেতাদের নির্দেশনায় ছাত্রলীগকর্মীরা এসব করছেন বলে অভিযোগ উঠেছে। সরকার পতনের আন্দোলনে আন্দোলনরত শিক্ষার্থী ও সমন্বয়করা হলের সিট নিয়ে নতুন প্যারামিটার তৈরির পর নতুন করে হলে শিক্ষার্থী ওঠানো হবে বলে তারা প্রচারণা চালাচ্ছেন। বিশ্ববিদ্যালয়ে নতুন প্রশাসন এলে তাদের সঙ্গে আলোচনা করে এ প্যারামিটার নির্ধারণ করা হবে বলেও জানাচ্ছেন তারা। তবে এরইমধ্যে যারা হলে উঠেছেন তাদের বিষয়ে সমন্বয়ক টিমের কেউ অবগত নন বলে জানা গেছে।

একাধিক সূত্রে জানা যায়, গত ১০ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে উঠতে শুরু করেছেন আন্দোলনে নীরব থাকা ছাত্রলীগকর্মীরা। তখন থেকে এসব ছাত্রলীগকর্মী হলে সংঘবদ্ধ হয়ে সিট আঁকড়ে ধরা নিয়ে নিয়মিতই আলোচনা ও পরামর্শ সভা করে যাচ্ছেন। অথচ বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থী ও সমন্বয়করা এ বিষয়ে কিছু জানেন না। তাদের সঙ্গে কোনো পরামর্শ না করেই ছাত্রলীগকর্মীরা এসব সভার আয়োজন করছেন বলে অভিযোগ সমন্বয়ক টিমের।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক ও শাবি শিক্ষার্থী ফয়সাল হোসেন বলেন, ‘আমরা খবর পেয়েছি আবাসিক হলে ছাত্রলীগের নেতাদের নির্দেশে যারা পূর্বে প্রোগ্রামে আসতেন, তারা নাকি সংঘবদ্ধ হয়ে বিভিন্ন সভার আয়োজন করছেন। এমনকি সাধারণ শিক্ষার্থীদের মিথ্যা প্ররোচনা দিয়ে এসব সভায় অংশ নেওয়াচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে হলের অভ্যন্তরীণ সভা করার কোনো নির্দেশনা দেওয়া হয়নি। এই কাজগুলো যারা করছেন, আমরা মনে করছি আন্দোলনের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। কারণ তারা এই কাজগুলো আমাদের অবগত করে করছেন না।

নাঈম আহমদ শুভ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।