পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ২১ আগস্ট ২০২৪

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজা খাতুন পদত্যাগ করেছেন। বুধবার (২১ আগস্ট) দুপুর রাষ্ট্রপতি বরাবর এ পদত্যাগপত্র জমা দেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম জানান, সদ্য সাবেক ভিসির পিএস তাকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগের বিষয়টি অবহিত করেন। এরআগে মঙ্গলবার ভোরে তিনি ক্যাম্পাস ত্যাগ করেন।

সেখানে থাকা কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, তার ব্যবহার্য সবকিছু নিয়ে তিনি বাসা ত্যাগ করেন। তখন থেকেই ক্যাম্পাসে গুঞ্জন ওঠে ভিসি পদত্যাগ করছেন।

এর আগে ২০২২ সালের ১১ এপ্রিল ড. হাফিজা খাতুন এর নিয়োগের প্রজ্ঞাপন জারি হয়। তিনি তার পরদিন পাবিপ্রবিতে যোগদান করেন।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ১০ আগস্ট সাবেক প্রক্টর ড. মো. কামাল হোসেন এবং ছাত্র উপদেষ্টা নাজমুল হোসেন পদত্যাগ করেন। এরপর পুরো প্রক্টরিয়াল বডিতে পরিবর্তন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ১৪ আগস্ট নতুন প্রক্টর হিসেবে দায়িত্ব দেওয়া হয় ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাসুদ রানাকে। একই সঙ্গে ইন্টারন্যাশনাল কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ইমরান হোসেনকে ছাত্র উপদেষ্টা করা হয়।

আমিন ইসলাম জুয়েল/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।