বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ ১৯ জনের পদত্যাগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২০ আগস্ট ২০২৪

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য ড. বদরুজ্জামান ভূঁইয়া, প্রক্টর, সব হলের প্রভোস্ট ও বিভিন্ন দপ্তরের পরিচালকসহ ১৯ জন পদত্যাগ করছেন।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য বরাবর পদত্যাগপত্রে সই করতে বাধ্য হন উপাচার্য। অন্যরা রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ববি রেজিস্ট্রার মনিরুল ইসলাম।

পদত্যাগপত্রে উপাচার্য উল্লেখ করেন, ব্যক্তিগত ও পারিবারিক কারণে উপাচার্য পদ থেকে পদত্যাগ করছি। অন্যরাও ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রেজা শরীফ বলেন, স্বৈরাচার হাসিনার দোসর ছিলেন সদ্য সাবেক উপাচার্য এবং তার প্রশাসন। শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন দমনে এমন কোনো পদক্ষেপ নেই যা তারা করেননি। তাই তাদের পদত্যাগে বাধ্য করা হয়েছে।

এরআগে সোমবার (১৯ আগস্ট) পদত্যাগ করতে উপাচার্য ও প্রক্টরকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন শিক্ষার্থীরা। আজ দুপুর ১টার দিকে পদত্যাগ করেন তারা।

শাওন খান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।