পদত্যাগ করলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আবদুল মঈন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০১:১৮ পিএম, ১১ আগস্ট ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন পদত্যাগ করেছেন। রোববার (১১ আগস্ট) দুপুর পৌনে ১টার দিকে পদত্যাগপত্রের একটি কপি জাগো নিউজের হাতে এসেছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক জাগো নিউজকে পদত্যাগপত্রটি সঠিক বলে নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (১০ আগস্ট) রাতে কুবির প্রক্টরিয়াল বডির ৫ সদস্য এবং দুই আবাসিক শিক্ষক পদত্যাগ করেন।

পদত্যাগ করলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আবদুল মঈন

২০২২ সালের ৩১ জানুয়ারি রাষ্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনকে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছিল।

এ এফ এম আবদুল মঈন ১৯৬৪ সালে গোপালগঞ্জের কোটালীপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি বরিশাল জিলা স্কুল থেকে মাধ্যমিক ও বরিশালের বিএম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে ১৯৮৪ সালে বিকম (স্নাতক) এবং ১৯৮৫ সালে এমকম ডিগ্রি লাভ করেন। তিনি যুক্তরাজ্যে অবস্থিত ইউনিভার্সিটি অব স্টার্লিং থেকে কৌশলগত ব্যবস্থাপনায় পিএইচডি ডিগ্রি অর্জন করেন এবং অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পোস্ট ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন।

জাহিদ পাটোয়ারী/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।