নোবিপ্রবির ভিসি-প্রোভিসি-রেজিস্ট্রারকে অবাঞ্ছিত ঘোষণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৫:৫৫ এএম, ১১ আগস্ট ২০২৪
নোবিপ্রবিতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য ড. দিদারুল আলম, উপ-উপাচার্য ড. মোহাম্মদ আব্দুল বাকি ও রেজিস্ট্রার জসিম উদ্দিনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (১০ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নোবিপ্রবির সমন্বয়ক বনী ইয়ামিন এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‌‘আন্দোলকারী শিক্ষার্থীদের আলটিমেটামের পর নির্লজ্জ উপাচার্য (ভিসি), উপ-উপাচার্য (প্রোভিসি) ও রেজিস্ট্রারকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। তারা আর কখনো এ ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। ক্যাম্পাসের সব সমস্যা আমরা নিজেরাই সমাধান করবো।’

আরও পড়ুন

গত বুধবার (৭ আগস্ট) উপাচার্যসহ বাকিদের পদত্যাগ চেয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন শিক্ষার্থীরা। নির্ধারিত সময়ে পদত্যাগ না করায় শুক্রবার (৯ আগস্ট) কর্মকর্তাদের কক্ষের প্রধান গেটে তালা ঝুলিয়ে দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শনিবার বিকেল পর্যন্ত পদত্যাগের শেষ সময় বেঁধে দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর পদত্যাগ করেন।

ইকবাল হোসেন মজনু/ইএ 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।