একদফা দাবিতে রুয়েট গেটে জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ১২:০৭ পিএম, ০৪ আগস্ট ২০২৪

অনির্দিষ্টকালের জন্য ‘সর্বাত্মক অসহযোগ’আন্দোলনের ডাকে সাড়া দিয়ে সারাদেশের সঙ্গে সমন্বয় করে সরকার পদত্যাগের একদফা দাবিতে রুয়েট গেইটের সামনে জড়ো হতে শুরু করেছেন রাজশাহী নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

রোববার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে সকল শিক্ষার্থী সমবেত হতে থাকেন। এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রুয়েটের শিক্ষকরাও একাত্মতা পোষণ করে এ বিক্ষোভ সমাবেশে যোগ দেন।

এ সময় ‘শেখ হাসিনার গদিতে, আগুন জ্বালাও একসাথে’, ‘এক দুই তিন চার, স্বৈরাচার তুই গদি ছাড়’, ‘শিবির ট্যাগের ছলচাতুরী, বুইজা গেছে জনগণ’, ‘দফা এক দাবি এক, স্বৈরাচারের পদত্যাগ’, ‘নয় ছয় বুজিনা, কবে যাবি হাসিনা’, ‘আবু সাঈদ মরলো কেন, প্রশাসন জবাব চাই’সহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় আন্দোলনরত শিক্ষার্থীদের।

একদফা দাবিতে রুয়েট গেটে জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা

সমন্বয়করা বলেন, সকল শিক্ষার্থী একসঙ্গে সমবেত হয়ে রাজশাহী নগরীর জিরো পয়েন্টের দিকে যাবো। আমরা জানতে পেরেছি আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা নাকি আমাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। আমরা সেখানেই যাবো এবং প্রয়োজন হলে আমরা সবাই শহীদ হবো। শহীদ হতেই আমরা মাঠে নেমেছি আজ কোনো আন্দোলনই আমাদের দমাতে পারবে না।

রাবি শিক্ষার্থী মাহমুদুল মিঠু বলেন, দেশের মানুষের ট্যাক্সের টাকায় আমরা সরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করি। একজন ছাত্র হিসেবে রাষ্ট্রের সকল অনিয়মের বিরুদ্ধে কথা বলার জন্যই শিক্ষার্থী সমাজে এগিয়ে আসে। সারাদেশে যখন আমাদের সহপাঠীরা ন্যায্য অধিকার আদায়ের জন্য রক্ত দেয় তখন বিবেকবান ছাত্র হিসেবে আমরা ঘরে বসে থাকতে পারি না। ফলে আমরা এখানে সমাবেত হচ্ছি। আমাদের দাবি একটাই স্বৈরাচার সরকারের পদত্যাগ।

মনির হোসেন মাহিন/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।