মহাসড়ক অবরোধ করে ইবি শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইবি
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ০৩ আগস্ট ২০২৪
মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ইবির শিক্ষক-শিক্ষার্থীরা

গণমিছিলে হামলা ও ছাত্র হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক-শিক্ষার্থীরা।

শনিবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাস থেকে তারা বিক্ষোভ শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেন শিক্ষকরাও।

মহাসড়ক অবরোধ করে ইবি শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ক্যাম্পাসের ডায়না চত্বর থেকে সহস্রাধিক শিক্ষার্থী মিছিল শুরু করেন। একইসময়ে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন থেকে নিপীড়ন ও বৈষম্যবিরোধী সচেতন শিক্ষক সমাজ ব্যানারে বিক্ষোভ মিছিল শুরু করেন বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষক। পরে মিছিল দুটি প্রধান ফটকের পাশে মিলিত হয়। সেখান থেকে মিছিল নিয়ে ফটক পেরিয়ে মহাসড়কে গিয়ে অবস্থান নেন শিক্ষক-শিক্ষার্থীরা।

সড়কের পাশে শিক্ষকরা সংহতি সমাবেশ শুরু করলে শিক্ষার্থীরা মিছিল নিয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক দিয়ে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজার প্রদক্ষিণ করেন। পরে আবার প্রধান ফটকসংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে অবস্থান নেন। এসময় শিক্ষকরাও সংহতি সবাবেশ শেষ করে ছাত্রদের সঙ্গে যোগ দেন। পরে সেখানে শিক্ষকরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দিয়ে ক্যাম্পাসে চলে গেলেও শিক্ষার্থীরা দেড়ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন।

মহাসড়ক অবরোধ করে ইবি শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিশ্ববিদ্যালয় সমন্বয়ক এস এম সুইট তার বক্তব্যে বলেন, ‘কোটা সংস্কারের আন্দোলনে হামলার ঘটনায় আমরা ৯ দফা দাবি নিয়ে আন্দোলন করছিলাম। সরকার আবারও আমাদের বিক্ষোভে গুলি চালিয়েছে। এখন আমাদের আর পেছনে ফেরার সুযোগ নেই। এখন ছাত্র-জনতার একটাই দাবি ছাত্রহত্যাকারী স্বৈরাচারী এ সরকারের পদত্যাগ। আগামীকাল থেকে অসহযোগ আন্দোলন চলবে।’

মুনজুরুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।