ইসলামী বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস ছাড়লেন আন্দোলনকারীরা, হল খুলে দেওয়াসহ ৩ দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইবি
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১৭ জুলাই ২০২৪

হল খুলে দেওয়াসহ তিন দফা দাবিতে আলটিমেটাম দিয়ে ক্যাম্পাস ছেড়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনায় বসে এ আলটিমেটাম দেয় আন্দোলনকারীদের প্রতিনিধি দল।

চার ঘণ্টা বিক্ষোভ শেষে বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে ক্যাম্পাস ত্যাগ করেন তারা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টার মধ্যে সব আবাসিক হল খুলে দেওয়া, ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ ও আন্দোলকারীদের নিরাপত্তা নিশ্চিত করা।

ইসলামী বিশ্ববিদ্যালয়/ ক্যাম্পাস ছাড়লেন আন্দোলনকারীরা, হল খুলে দেওয়াসহ ৩ দাবি

এর আগে দুপুর ১টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় প্রশাসন। শিক্ষার্থীদের সঙ্গে এসময় ছাত্রলীগের নেতাকর্মীরাও ক্যাম্পাস ত্যাগ করেন। দুপুর ১টার পর শিক্ষার্থীদের ক্যাম্পাসে প্রবেশে কড়াকড়ি ঘোষণা করে প্রধান ফটকে পুলিশ মোতায়েন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী বিকেল ৩টার দিকে আন্দোলনকারীরা পুলিশি বাধা উপেক্ষা করে ক্যাম্পাসে প্রবেশ করে।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, সরকারের নির্দেশনার আলোকে আমরা সিদ্ধান্ত নিয়েছি। হঠাৎ করেই এটি পরিবর্তন করা যায় না। আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

মুনজুরুল ইসলাম/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।