জাবিতে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা, আহত ৩০

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাবি
প্রকাশিত: ০৭:১০ পিএম, ১৭ জুলাই ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ধাওয়া দিয়েছে পুলিশ। এসময় শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এতে আহত হয়েছেন অন্তত ৩০ শিক্ষার্থী।

বুধবার (১৭ জুলাই) বিকেল সোয়া ৫টা থেকে শহীদ মিনার ও রেজিস্ট্রার ভবনের মাঝামাঝি সড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর ও পদার্থ বিভাগের সামনে অবস্থান করছিলেন। সেখান থেকে পুলিশ শিক্ষার্থীদের সরাতে প্রথমে ধাওয়া করে। পরে টিয়ারগ্যাস ও রাবার বুলেট ছুড়তে থাকে।

আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে আমরা জড়ো হয়ে মিছিলে স্লোগান দিচ্ছিলাম। পরে দুপুর ১২টা থেকে আমাদের মুখোমুখি দাঁড়ায় পুলিশ। আমাদের পক্ষ থেকে কোনো ধরনের উসকানি ছাড়াই তারা ৫টার পর থেকে আমাদের ওপর হামলা শুরু করে।

এ বিষয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. আলমগীর কবির বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্ত মেনে শিক্ষার্থীরা হল না ছাড়লে আমি কোনো দায় নেবো না। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমার পক্ষে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হবে না।

এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।