রাজনীতিমুক্ত ক্যাম্পাসের দাবিতে ইডেন কলেজে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ১৭ জুলাই ২০২৪
ইডেনে বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা/জাগো নিউজ

ছাত্ররাজনীতি মুক্ত ক্যাম্পাস, কোটার যৌক্তিক সংস্কার ও গতকাল ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছেন রাজধানীর ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) সকাল থেকে বিক্ষোভ শুরু করেন কলেজের আবাসিক হলের সাধারণ শিক্ষার্থীরা। দুপুর আড়াইটা পর্যন্তও স্লোগানে মুখর ছিল কলেজ প্রাঙ্গণ।

বিক্ষোভরত শিক্ষার্থীরা বলছেন, যতক্ষণ না পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্ররাজনীতি মুক্ত ক্যাম্পাস গড়ার বিষয়টি নিশ্চিত করবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে।

শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ প্রশাসন তাদের দাবি মেনে নিচ্ছে না, উল্টো বলছে হল খালি না করলে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে কলেজ প্রশাসন দায়ী থাকবে না।

ইডেনে বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা/জাগো নিউজ

এর আগে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শাখা ছাত্রলীগের নেত্রীরা পালিয়ে যান। পরে ছাত্রলীগের নিয়ন্ত্রণাধীন কক্ষ থেকে দেশি অস্ত্র উদ্ধার করেন শিক্ষার্থীরা।

কোটা সংস্কার নিয়ে গত কয়েকদিন ধরে উত্তাল দেশের প্রায় সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (১৬ জুলাই) দিনভর ছাত্রলীগ, পুলিশ ও আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে প্রাণ গেছে ছয়জনের। পরে রাতে দেশের সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়গুলো হল ত্যাগ করার নির্দেশ দিচ্ছে প্রশাসন।

এনএস/এএসএ/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।