খুলনায় বিভিন্ন স্থানে অবরোধ, খুবির শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০১:৩৪ পিএম, ১৭ জুলাই ২০২৪

কোটা সংস্কারের দাবিতে ও আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আজও খুলনার তিন স্থানে অবরোধ কর্মসূচি পালন করছেন বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ১০টায় মহানগরীর নতুন রাস্তা মোড়ে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন বিএল কলেজ, হাজী মুহাম্মদ মুহসীন কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অবরোধের কারণে যানজটের সৃষ্টি হয়।

একই সময়ে নগরীর শিববাড়ি মোড়ে অবরোধ কর্মসূচি পালন করে খুলনার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। ছাত্রছাত্রীদের অবরোধের ফলে শিববাড়ি মোড়ের আটটি সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এদিকে, আন্দোলন চলাকালে কোনো প্রকার সহিংসতা এড়াতে তিন স্থানেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি। অথচ দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। আমরা এই ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। হামলায় আমাদের অনেক ভাই ও বোনেরা আহত হয়েছেন। তাদের রক্ত ঝরেছে। এ ঘটনায় বিচারের দাবি জানাই।

এদিকে খুলনা বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বুধবার বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভার সিদ্ধান্তে সকল শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

আলমগীর হান্নান/জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।