জাবিতে সিন্ডিকেট সভা

হল বন্ধের শঙ্কায় জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:৫৯ এএম, ১৭ জুলাই ২০২৪

দেশের সব পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় হলসহ বন্ধের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এর পরিপ্রেক্ষিতে সকাল ১০টা থেকে সিন্ডিকেট সভা বসেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি)। সভা থেকে হল বন্ধের সিদ্ধান্ত আসতে পারে এই শঙ্কায় সভাস্থলে জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের সামনে জড়ো হতে থাকেন তারা।

জাবির ৪৮ ব্যাচের এক শিক্ষার্থী বলেন, আমরা দাবি আদায়ে আন্দোলন করে যাচ্ছি। আমাদের আন্দোলন দমিয়ে দেওয়ার জন্য অপচেষ্টা করা হচ্ছে। এতে যোগ দিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসনও। কোনোভাবেই হল বন্ধ করা যাবে না।

ফার্মেসি বিভাগের অধ্যাপক মাফরুহী সাত্তার বলেন, ইউজিসির নির্দেশনায় স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের কথা উল্লেখ নেই। এছাড়া জাহাঙ্গীরনগর চলে সিন্ডিকেটের সিদ্ধান্তের ওপর।

তিনি আরও বলেন, গতকাল জরুরি সিন্ডিকেট সভায় হল বন্ধ হবে না বলা হয়েছে। সিন্ডিকেটের সিদ্ধান্ত ছয় মাসের আগে পরিবর্তন করা যায় না। গতকাল সিদ্ধান্ত দিয়ে তারা আজ আবার বসেছে হল বন্ধ করতে।

জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।