শিক্ষার্থী মারধরের ঘটনায় ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:১০ এএম, ১৬ জুলাই ২০২৪
অভিযুক্ত রাসেল হোসেন রিয়াদ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে রুমমেটকে মারধরের ঘটনায় ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন।

অভিযুক্ত রাসেল হোসেন রিয়াদ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক।

সোমবার (১৫ জুলাই) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড.আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

আরও পড়ুন

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থানরত বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাসেল হোসেন রিয়াদ দীর্ঘদিন ধরে ৪০৭ নম্বর রুমে অবৈধভাবে থেকে আসছেন। ১৫ জুলাই রাত আনুমানিক ৩:০০ ঘটিকার সময় সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী গোলাম কিবরিয়ার ওপর অনাকাঙ্ক্ষিত হামলার ঘটনায় রাসেল হোসেন রিয়াদ জড়িত থাকায় তাকে ১৫ জুলাইয়ের (আজ) মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো।’

আরও পড়ুন

এর আগে দুপুর ১২টায় সমাজকর্ম বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী গোলাম কিবরিয়াকে মারধরের ঘটনা সমাধানে জরুরি মিটিংয়ে বসে হল কমিটি এবং প্রক্টরিয়াল কমিটি। সেখানে রাসেলকে হোসেন রিয়াদকে হল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (১৫ জুলাই) রাত তিনটায় হলের রিডিং রুম থেকে পড়াশোনা করে সমাজকর্ম বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী গোলাম কিবরিয়া তার রুমে আসেন। দরজা খোলার জন্য নক করতে থাকলে এক পর্যায়ে রুমের দরজা খুলে রাসেল হোসেন রিয়াদ তার দিকে তেড়ে আসেন। তখন রুমের সামনে থাকা জুতা তুলে নিয়ে কিবরিয়াকে হাত এবং জুতা দিয়ে এলোপাতাড়ি মারতে শুরু করেন। এক পর্যায়ে কিবরিয়ার নাক ফেটে রক্ত বের হলে তিনি দৌড়ে ৩০৪ নম্বর রুমে চলে আসেন। এ সময় রাসেল তার ফোনও ভেঙে ফেলেন। পরবর্তীতে অসুস্থ কিবরিয়াকে তার সহপাঠীরা চিকিৎসার জন্য পাবনা সদর হাসপাতালে ভর্তি করেন।

এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।