হামলার দায় ছাত্রলীগকেই নিতে হবে: সারজিস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:২৭ এএম, ১৬ জুলাই ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কার ইস্যুতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার দায় ছাত্রলীগকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

মঙ্গলবার (১৬ জুলাই) দিনগত রাত আড়াইটার দিকে ঢাবির অমর একুশে হলের সামনে অবস্থান থেকে তিনি এ মন্তব্য করেন।

সারজিস আলম বলেন, আজকে আমাদের বিক্ষোভ মিছিল ছিল। মিছিলটি হলপাড়া হয়ে শহীদ মিনার যাওয়ার কথা ছিল। কিন্তু এর মধ্যেই আমরা শুনতে পাই, বিজয় একাত্তর হলে আমাদের সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে।

আরও পড়ুন

তিনি বলেন, এটি যদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষার্থীদের সমস্যা হতো তাহলে হয়তো তা ইট-পাটকেল ছোড়া পর্যন্তই থাকতো। কিন্তু বহিরাগতদের এনে শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে। এর দায় অবশ্যই ছাত্রলীগকেই নিতে হবে।

চলমান আন্দোলনের এ সমন্বয়ক আরও বলেন, তারা (ছাত্রলীগ) ঢাকার বাইরে থেকেও বাস, ট্রাক, পিকআপভ্যানে বহিরাগতদের নিয়ে এসেছে। শুধু তা-ই নয়, তারা ছোরা, চাকু এমনকি পিস্তল পর্যন্ত নিয়ে এসেছে। আপনারা সেগুলো দেখেছেন।

‘তারা আমাদের যারা বোনেরা ছিল তাদের শরীরে হাত দিয়েছে, সম্ভ্রমহানি ও হেনস্তা করেছে। আমাদের বোনদের রাস্তায় ফেলে তাদের ওপর চড়াও হয়েছে, লাঠি দিয়ে আঘাত করেছে। এসব হামলার দায় ছাত্রলীগকেই নিতে হবে।

আরও পড়ুন

এদিকে, ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাত আড়াইটা পর্যন্তও অমর একুশে হলের শিক্ষার্থীরা হলের সামনে অবস্থান করছেন। তারা জানিয়েছেন, যে কোনো মুহূর্তে ছাত্রলীগ তাদের ওপর হামলা করতে পারে, এমন আশঙ্কায় তারা সেখানে অবস্থান করছেন।

এমএইচএ/এমকেআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।