‘রাজাকার’ স্লোগানের প্রতিবাদে শাবিপ্রবিতে ছাত্রলীগের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ১৫ জুলাই ২০২৪
‘রাজাকার’ স্লোগানের প্রতিবাদে শাবিপ্রবিতে বিক্ষোভ করেছে ছাত্রলীগ

কোটা ইস্যুতে আন্দোলনকারীদের ‘রাজাকার’ স্লোগানের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগ।

বিক্ষোভ মিছিলে নেতাকর্মীরা ‘রাজাকারের আস্তানা, ভেঙে দাও উড়িয়ে দাও’, ‘রাজাকারের চামড়া, তুলে নেবো আমরা’, ‘হই হই রই রই, জামায়াত-শিবির গেলি কই’, ‘তোরা যারা রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘তুমি কে আমি কে, বাঙালি বাঙালি’ ইত্যাদি স্লোগান দেন।

সোমবার (১৫ জুলাই) বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহপরান হল থেকে বিক্ষোভ মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের সড়কগুলো প্রদক্ষিণ করে প্রধান ফটকে এসে শেষ হয়।

‘রাজাকার’ স্লোগানের প্রতিবাদে শাবিপ্রবিতে ছাত্রলীগের বিক্ষোভ

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি খলিলুর রহমান, সহ-সভাপতি মামুন শাহ ও যুগ্ম-সাধারণ সম্পাদক সুমন মিয়া।

বক্তব্যে সভাপতি খলিলুর রহমান বলেন, ‘বিগত কিছুদিন ধরে কোটা সংস্কার আন্দোলন হচ্ছে। এ আন্দোলনে আওয়ামী সরকারের একটি পজিটিভ ভাব ছিল। যখন শিক্ষার্থীরা কোনো যৌক্তিক দাবি নিয়ে হাজির হয়, তখনই জামায়াত-বিএনপির কুলাঙ্গাররা সাধারণ শিক্ষার্থীদের ঘাড়ে চেপে বসে ক্ষমতার মসনদে যাওয়ার ইচ্ছা পোষণ করে। আমরা তাদের দৃঢ়ভাবে বলতে চাই, আপনাদের এ মনোবাসনা কখনো পূর্ণ হবে না।’

এসময় ছাত্রলীগ সবসময় পাশে থেকে সাধারণ শিক্ষার্থীদের ম্যান্ডেট নিয়ে কাজ করে বলেও মন্তব্য করেন তিনি।

নাঈম আহমদ শুভ/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।