তিন ঘণ্টা পর হলে ফিরেছেন ঢাবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:২৭ এএম, ১৫ জুলাই ২০২৪

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা নিয়ে প্রধানমন্ত্রীর মন্তব্য ঘিরে মধ্যরাতে টানা তিন ঘণ্টা ক্যাম্পাসে বিক্ষোভের পর অবশেষে হলে ফিরেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

রোববার (১৫ জুলাই) দিনগত রাত দেড়টার দিকে বিক্ষোভ শেষ করে তারা হলে ফিরে যান। এর আগে রাত সাড়ে ১০টার দিকে বিভিন্ন হল থেকে রাস্তায় বের হয়ে আসেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন

এদিন বিকেলে চীন সফরের বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী। সেখানেই সাংবাদিকদের প্রশ্নে কোটা আন্দোলনকারীদের নিয়ে কথা বলেন তিনি।

সরকারপ্রধান বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা কোটা পাবে না, তাহলে কি রাজাকারের নাতিরা কোটা পাবে? তা তো আমরা দিতে পারি না।

প্রধানমন্ত্রীর এ বক্তব্যকে ‘আন্দোলনকারীদের প্রতি অবমাননাকর’ দাবি করে এর প্রতিবাদে মধ্যরাতে একযোগে সরব হয়ে ওঠে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়। মুহূর্তের মধ্যে শিক্ষার্থীরা দলে দলে হল ছেড়ে রাস্তায় নামেন এবং স্লোগানে স্লোগানে ক্যাম্পাস প্রকম্পিত করে তোলেন।

আরও পড়ুন

এমএইচএ/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।