কোটাবিরোধী আন্দোলন

কুমিল্লায় শিক্ষার্থী নিহতের তথ্য ‘গুজব’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৫:৫৭ এএম, ১২ জুলাই ২০২৪
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টাধাওয়া

পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় এক শিক্ষার্থী নিহতের তথ্যটি গুজব বলে জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক শিক্ষার্থী নিহতের তথ্য ছড়িয়ে পড়ার বিষয়টি বিশ্ববিদ্যায় কর্তৃপক্ষের নজরে এলে বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়, ‘বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হচ্ছে যে, কোটা আন্দোলনরত শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী নিহত হয়েছেন। এ জাতীয় সংবাদ কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট নেই। প্রচারিত সংবাদটি ভিত্তিহীন ও গুজব। এ জাতীয় গুজব রটানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা যাচ্ছে।’

jagonews24

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও আন্দোলনের অন্যতম সমন্বয়ক মোহাম্মদ সাকিব হোসাইন জাগো নিউজকে বলেন, ‘আজ আমাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ লাঠিচার্জ, টিয়ারগ্যাস ও ফাঁকা গুলিবর্ষণ করে। এতে আমিসহ অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছি। তাদের কুমিল্লা মিডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে অনেকেই এখনো হাসপাতালে ভর্তি। তবে এ ঘটনায় আমাদের কোনো ভাই মারা যায়নি।’

আরও পড়ুন

এদিন বিকেল ৩টার দিকে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে কুবি শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করতে যান। পথে আনসার ক্যাম্প মোড়ে পুলিশি বাধার মুখে পড়েন তারা। এ সময় পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে তিন সাংবাদিকসহ কমপক্ষে অন্তত ১৫ জন আহত হন।

পরে তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ নগরীর বিভিন্ন স্থানে চিকিৎসা দেওয়া হয়।

জাহিদ পাটোয়ারী/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।