কোটাবিরোধী আন্দোলন

মোমবাতি জ্বালিয়ে ববি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ১১ জুলাই ২০২৪
মহাসড়ক অবরোধের পর মোমবাতি জ্বালিয়ে মিছিল করেছে শিক্ষার্থীরা

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধের পর মোমবাতি জ্বালিয়ে মিছিলের মধ্যদিয়ে কর্মসূচি শেষ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় শিক্ষার্থীরা কর্মসূচি শেষ করেন।

এ সময় মহাসড়কের দুই পাশে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যান। ভোগান্তিতে পড়েন যাত্রীরা। অনেকে পায়ে হেঁটে গন্তব্যে রওনা হন।

আন্দোলনরত শিক্ষার্থীরা হুঁশিয়ারি দিয়ে বলেন, তাদের দাবি মানা না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি নিতে বাধ্য হবেন।

এর আগে বেলা সাড়ে ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। এসময় পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ না করার নির্দেশনা দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন তারা।

কোটাবিরোধী আন্দোলন, মোমবাতি জ্বালিয়ে ববি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

কিন্তু প্রশাসনের বাধা উপেক্ষা করে আন্দোলনকারীরা রাস্তায় নামে। এসময় বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র হল থেকে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী মিছিল নিয়ে আন্দোলনে যোগ দেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আলী আশরাফ ভুঁইয়া বলেন, মহাসড়ক অবরোধ করলে দক্ষিণাঞ্চলের পাঁচ জেলার হাজার হাজার মানুষ ভোগান্তির শিকার হন। আমরা জনসাধারণের ভোগান্তি লাঘবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় আন্দোলনরত শিক্ষার্থীদের বোঝাতে চেষ্টা করেছিলাম।

শাওন খান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।