কোটা বাতিলের দাবি

দুই ঘণ্টায়ও সায়েন্সল্যাব মোড় ছাড়েননি শিক্ষার্থীরা, তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ০৭ জুলাই ২০২৪
কোটা বাতিলের দাবিতে সায়েন্সল্যাব মোড় অবরোধ করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা/ছবি জাগো নিউজ

সরকারি চাকরিতে কোটা বাতিল এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। আবরোধের দুই ঘণ্টায়ও সড়ক ছাড়েননি শিক্ষার্থীরা।

রোববার (৭ জুলাই) বিকেল ৩টা ৫০ মিনিটে সরেজমিনে সায়েন্সল্যাব মোড়ে দেখা যায়, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দিচ্ছে। অবরোধে সায়েন্সল্যাব মোড়সহ আশপাশের এলাকায় যানচলাচল বন্ধ হয়ে পড়ে। সড়কে দেখা দিয়েছে তীব্র যানজট।

শিক্ষার্থীরা বলছেন, সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করা না পর্যন্ত আন্দোলন চলমান থাকবে। ২০১৮ সালে জারি করা পরিপত্র বহাল করতে হবে। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলমান থাকবে।

ঢাকা কলেজের শিক্ষর্থী আখতারুল বলেন, আমাদের দাবি মেনে নিতে হবে। জনগণের জন্যই আইন। আমরা চাই সরকারি চাকরিতে মেধাবীরা সুযোগ পাক। বৈষম্যের মাধ্যমে মেধাবীদের বঞ্চিত করা চলবে না।

সায়েন্সল্যাব মোড়ে ঢাকা কলেজ শিক্ষার্থীদের চলমান আন্দোলনে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা যোগ দিয়েছেন। কলেজের শিক্ষার্থী সামি বলেন, নৈতিক জায়গা থেকে আমরা আন্দোলনে যোগ দিয়েছি। কোটাব্যবস্থার মাধ্যমে বৈষম্য করা চলবে না। সাংবিধানিকভাবে জনগণের সমান সুযোগ নিশ্চিত করতে হবে।

এর আগে দুপুর ১টা ৪০ মিনিটে নীলক্ষেত থেকে মিছিল নিয়ে এসে সায়েন্সন্সল্যাব মোড় অবরোধ করে অবস্থান নেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

এনএস/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।