‘বাংলা ব্লকেড’ কর্মসূচি

কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:৪১ পিএম, ০৭ জুলাই ২০২৪

কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

রোববার (৭ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে সড়ক অবরোধ করেন তারা। অবরোধের ফলে সড়কের দুই পাশে প্রায় ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে জড়ো হন শিক্ষার্থীরা। পরে তারা মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রধান ফটক হয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন।

অবরোধ চলাকালে সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেন শিক্ষার্থীরা। এখন তারা সড়কে গান, আবৃত্তি ও বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম করছেন।

শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী যে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ঘোষণা করা হয়েছে, আমরা তা বাস্তবায়ন করতে মাঠে এসেছি। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ঘরে ফিরবো না।

মুনজুরুল ইসলাম/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।