চতুর্থ দিনের মতো কর্মবিরতি পালন শাবিপ্রবি শিক্ষকদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ০৪ জুলাই ২০২৪
কর্মবিরতি পালন করেন শাবিপ্রবির শিক্ষকরা

৩ দফা দাবিতে চতুর্থ দিনের মতো সর্বাত্মক কর্মবিরতি পালন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকরা।

বৃহস্পতিবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টায় শাবি শিক্ষক সমিতির উদ্যোগে একটি র্যালি হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অংশ নেন। র্যালি শেষে প্রতিদিনের ন্যায় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

এতে সভাপতিত্ব করেন শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আলমগীর কবীর।

শিক্ষকরা বলেন, প্রত্যয় স্কিম হচ্ছে বৈষম্যমূলক স্কিম। এর মাধ্যমে শিক্ষকদের হেয় করা হয়েছে। শিক্ষকদের সঙ্গে আলোচনা না করে এ স্কিম চালু করা অযৌক্তিক। অবিলম্বে এ স্কিম বাতিল করা হোক। না হলে শিক্ষকরা আন্দোলন থেকে পিছু হটবে না।

শিক্ষকদের দাবিগুলো হলো- অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তন।

নাঈম আহমদ শুভ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।