ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা বাকৃবি শিক্ষকদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বাকৃবি
প্রকাশিত: ০৬:২০ পিএম, ৩০ জুন ২০২৪

দাবি আদায় না হওয়ায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সঙ্গে সংহতি প্রকাশ করে সোমবার (১ জুলাই) থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ক্লাস-পরীক্ষা বন্ধ করে সর্বাত্মক কর্মসূচি পালন করবেন শিক্ষকরা।

রোববার (৩০ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সংলগ্ন আমতলার সামনে পূর্ণদিবস কর্মবিরতি পালনকালে এ কর্মবিরতির ঘোষণা দেন শিক্ষকরা। আগামীকাল থেকে বাকৃবিতে কোনো ক্লাস পরীক্ষা চলবে না।

মূলত অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সঙ্গে একাত্মতা পোষণ করে বাকৃবির শিক্ষকরা এ কর্মবিরতি কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। এর আগে বিগত ২৫ জুন থেকে ২৭ জুন অর্ধদিবস কর্মবিরতি পালন করেন তারা।

এসময় বাকৃবির শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রফিকুল ইসলাম সরদার বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্ত মোতাবেক আগামী ১ জুলাই থেকে বাকৃবির সব ক্লাস,-পরীক্ষা এবং প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। রোববার আমরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছি। আমাদের একটাই চাওয়া, আমাদের দাবিসমূহ যেনো অতিসত্বর পূরণ করা হয়।

আসিফ ইকবাল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।