ঢাবি ক্যান্টিনের খাবারে মিললো ১০ টাকার নোট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ২৮ জুন ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের ক্যান্টিনে খাবারের ভেতরে একটি দশ টাকার নোট পাওয়া গেছে। বিষয়টি জানাজানি হলে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন ক্যান্টিন পরিচালক।

শুক্রবার (২৮ জুন) দুপুরে হলের এক শিক্ষার্থী খাসির মাংসের তরকারিতে ১০ টাকার একটি নোট পান। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

আবাসিক হলের ক্যান্টিনগুলোর অস্বাস্থ্যকর পরিবেশ, খাবারের মান এবং দাম নিয়ে শিক্ষার্থীদের অভিযোগ দীর্ঘদিনের। প্রায়ই খাবারে পোকা, বড়শিসহ বিভিন্ন অযাচিত বস্তু পাওয়ার খবর আসে গণমাধ্যমে। তবে এবার টাকার নোট পাওয়া নিয়ে হাস্যরস তৈরি হয়েছে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপে ট্রল (ব্যঙ্গাত্মক কথাবার্তা) দেখা গেছে।

এ বিষয়ে ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী কাজী শামীম বলেন, খেতে বসে রান্না করা তরকারিতে দশ টাকার নোট দেখতে পাই। সেটা নিয়ে ক্যান্টিন ম্যানেজারের কাছে গেলে তিনি ভুল স্বীকার করে খাবারটি পাল্টে দিতে বলেন।

জানতে চাইলে ক্যান্টিন পরিচালক রিপন মোহাম্মদ জাগো নিউজকে বলেন, নামাজের পর ক্যান্টিনে অনেক চাপ থাকে। সবাই একসঙ্গে খেতে আসে। ভিড়ের মধ্যে ভুলে তরকারির মধ্যে হয়তো নোটটি পড়ে গেছে। রান্নার আগে পড়লে এভাবে আস্ত থাকার কথা না। পরে আমি তাকে খাবার পরিবর্তন করে দিয়েছি। বিষয়টি নিয়ে আমরা অনুতপ্ত।

এমএইচএ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।