এ কিউ এম মহিউদ্দিন মেমোরিয়াল বৃত্তি পেলো ঢাবির ৮ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ২৬ মে ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভূগোল ও পরিবেশ বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের বিএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ৮ মেধাবী শিক্ষার্থীকে ‘এ কিউ এম মহিউদ্দিন মেমোরিয়াল বৃত্তি’ দেওয়া হয়েছে।

রোববার (২৬ মে) ঢাবি উপাচার্য অফিস সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কাছে চেক হস্তান্তর করেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মনোজিৎ সাহা, মালিহা হক, মো. মিনহাজুল ইসলাম, মুনিরা নুসরাত, খাদিজা আহসান, মো. শুভ তামিম, রিহানা পারভীন নিপা এবং আবির মাহমুদ।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ট্রাস্ট ফান্ডের দাতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রয়াত এ কিউ এম মহিউদ্দিন ছিলেন শিক্ষা জীবনের সব পর্যায়ে একজন অসাধারণ মেধাবী ছাত্র এবং পরবর্তীতে দক্ষ ও জনপ্রিয় আমলা। তার জীবন ও কর্ম শিক্ষার্থীদের কাছে অনুকরণীয়। বৃত্তি প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের যেমনি আর্থিক সহযোগিতা দেওয়া হয় এবং একইসঙ্গে এই বার্তাটিও দেওয়া হয় যে, শিক্ষার্থীদের পড়াশোনা সংক্রান্ত সব সংকটে বিশ্ববিদ্যালয় তাদের পাশে রয়েছে।

উপাচার্য বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কর্ম জীবনে সফলতা কামনা করেন এবং ভবিষ্যতে সক্ষমতা অনুযায়ী একজন অ্যালামনাই হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতায় এগিয়ে আসার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, ইমেরিটাস অধ্যাপক ড. নজরুল ইসলাম, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং এ কিউ এম মহিউদ্দিন মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. নাজনীন আফরোজ হক ।

এমএইচএ/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।