ইউআইটিএসে ডাটা সায়েন্স ও কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ে সেমিনার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ১৭ মে ২০২৪

ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়ন্সেস (ইউআইটিএস) এ ডাটা সায়েন্স ও কৃত্রিম বুদ্ধিমত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এবং ইনফরমেশন টেকনোলজি বিভাগের আই.কিউ.এ.সি এর পরিচালক সহযোগী অধ্যাপক ইঞ্জিনিয়ার মো. সাফায়েত হোসেনের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

ইইউআইটিএসে ডাটা সায়েন্স ও কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ে সেমিনার

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া, বিশেষ অতিথি ফ্যাকাল্টি অফ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতি ছিলেন বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আল-ইমতিয়াজ। অনুষ্ঠানটিতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মো. শাজাহান আহমেদ, ডিপ মাইন্ড ল্যাব লিমিটেডের মুত্তাকিন করিম এবং মাইক্রোসফট এ.আই. হাবের সাদিয়া আফরিন হেমা।

ইইউআইটিএসে ডাটা সায়েন্স ও কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ে সেমিনার

অনুষ্ঠানে বক্তারা কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ডাটা সায়ন্সের ভবিষ্যৎ এবং শিক্ষা ও দাপ্তরিক কাজে এর ব্যবহারের মাধ্যমে নিজেকে আরও বেশি সৃষ্টিশীল করে তোলা সম্পর্কে ধারণা ব্যক্ত করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া ছাত্র ছাত্রীদের দক্ষতা অর্জনসহ দেশ ও মানুষের উন্নয়নের জন্য নৈতিক জীবন গঠনের জন্য উৎসাহ ও দিক নির্দেশনা প্রদান করেন।

ইউআইটিএসের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং ইনফরমেশন টেকনোলজি বিভাগের ১২০ জন শিক্ষার্থী সেমিনারে অংশগ্রহণ করেন।

এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।