‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আইসিটি জ্ঞানসম্পন্ন মানবসম্পদ দরকার’

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০২:০০ পিএম, ১৪ মে ২০২৪

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবি) একাডেমী-ইন্ডাস্ট্রি ও গবেষণা বিষয়ক দুটি সেমিনারের আয়োজন করে। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিভার্সিটি মালয়েশিয়া পার্লিসের অধ্যাপক।

চাঁবিপ্রবির সেমিনার কক্ষে সোমবার (১৩ মে) সকাল ১০টায় ‘বিল্ডিং দ্য ইকোসিস্টেম অফ একাডেমিয়া, ইন্ডাস্ট্রি এবং গভর্নমেন্ট এজেন্সিস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে ইউনিভার্সিটি মালয়েশিয়া পার্লিসের অধ্যাপক ড. নশরুল ফজলি বিন মুহাম্মদ নাসির।

বেলা ২টা ৩০ মিনিটে ‘ফান্ডামেন্টাল ভার্সেস অ্যাপ্লাইড রিসার্চ’ শীর্ষক দ্বিতীয় সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে ইউনিভার্সিটি মালয়েশিয়া পার্লিসের অধ্যাপক ড. মুজাম্মিল বিন জুসহ।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার।

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আইসিটি জ্ঞানসম্পন্ন মানবসম্পদ দরকার’

প্রধান অতিথি বলেন, শিক্ষা, সংস্কৃতি ও গবেষণার উন্নয়নের জন্য সেমিনার গুরুত্বপূর্ণ প্রভাবক হিসেবে কাজ করে। বৈশ্বিক চিন্তা-ভাবনার সঙ্গে শিক্ষক-শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যেই এই সেমিনারের আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবক্ষেত্রে আইসিটি জ্ঞান সম্পন্ন দক্ষ মানব সম্পদ প্রয়োজন। যুগোপযোগী সেমিনার দক্ষ মানব সম্পদ গড়ে তুলতে সহায়তা করে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মো. আবদুল হাই (অবঃ) এর সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।