নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বৈশাখী মেলা

প্রেস বিজ্ঞপ্তি প্রেস বিজ্ঞপ্তি
প্রকাশিত: ০১:২৭ পিএম, ১৩ মে ২০২৪

 

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো বৈশাখী মেলা ১৪৩১।

শনিবার (১১ মে) প্রাঙ্গণে এই মেলার আয়োজন করা হয়। বাঙালির সংস্কৃতি বৈশাখী মেলা যেনো দিন দিন মলিন হয়ে যাচ্ছে বিশ্বায়নের এই অভিযাত্রায়। বাঙালির সংস্কৃতি নতুনরূপে উপস্থাপনের লক্ষ্যেই এ বিশেষ উদ্যোগ।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বৈশাখী মেলা

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বৈশাখী মেলার উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ ক্লাব সদস্যদের সরব উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়। মেলায় স্টলের ব্যবস্থা করা হয়। স্টলগুলোতে বাহারি পদের খাবার, মাটির তৈরি জিনিসপত্র, শখের হাঁড়ি, আকর্ষণীয় অলঙ্কার প্রদর্শন করা হয়। স্টলগুলো ছিলো বাংলা শিল্প-সংস্কৃতির প্রতিচ্ছবি। এছাড়াও শিক্ষার্থীদের আনন্দ বাড়িয়ে তুলতে নাগরদোলার ব্যবস্থাও করা হয়।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বৈশাখী মেলা

বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতি যেনো এভাবেই চিরদিন ক্যাম্পাসে অবারিত ডানা মেলতে পারে সেই আশা ব্যক্ত করেন আয়োজক ক্লাবটির প্রেসিডেন্ট মৌরিন ইসলাম। এছাড়াও তিনি নিরলস পরিশ্রম করায় সব ক্লাব সদস্যদের ধন্যবাদ জানান।

বৈশাখী মেলার আয়োজন নিয়ে ক্লাবটির ফ্যাকাল্টি অ্যাডভাইজার জনাব মেসবাহ উল হাসান চৌধুরী বলেন, বাঙালি ঐতিহ্যের একটি বড় অংশ জুড়ে রয়েছে বৈশাখী মেলা। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে আধুনিকতায় আমরা এই ঐতিহ্য হারাতে বসেছি। আমাদের তরুণ প্রজন্মকে বাঙালি ঐতিহ্য এবং সংস্কৃতির সঙ্গে পুনরায় পরিচয় করিয়ে দিতেই এই বৈশাখী মেলার আয়োজন। এই মেলার মাধ্যমে সবাই নতুন করে বাঙালি শিল্প ও সংস্কৃতি সম্পর্কে জানতে উদ্বুদ্ধ হবে। নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে এমন একটি কার্যকরী পদক্ষেপ নিতে পেরে আমরা গর্বিত।

এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।