জবি

শিক্ষার্থী অবন্তিকার মৃত্যু, দোষীর শাস্তি চেয়ে সহপাঠীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ এএম, ১৬ মার্চ ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার মৃত্যুর ঘটনায় দোষীর শাস্তি চেয়ে বিক্ষোভ করছে সহপাঠীরা। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার পর থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হয়ে এ বিক্ষোভ শুরু করেন।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা জবি প্রক্টরসহ প্রক্টোরিয়াল বডিকে ঘিরে রাখতে দেখা যায়। শিক্ষার্থীরা অতিদ্রুত অভিযুক্তদের আইনের আওতায় আনার দাবি জানান।

আন্দোলনকারী শিক্ষার্থী মুনিয়া আক্তার যুথী বলেন, ৩ ঘণ্টা হয়ে গেছে এখনো ভিসি আসেনি। কোনো ধরনের আশ্বাস দেয়নি। আম্মান ও প্রক্টর পালিয়েছে, তাদের কোনো খোঁজ নেই।

jagonews24

এ সময় জবির প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন আন্দোলনরত শিক্ষার্থীদের বলেন, উপাচার্য ক্যাম্পাসে আসছেন, তিনি এসে বিষয়টি দেখবেন। আমরা তোমাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। তদন্ত কমিটি করা হয়েছে ঘটনার সুষ্ঠু তদন্ত করা হবে।

আরও পড়ুন: শিক্ষক-সহপাঠীকে অভিযোগ করে জবি শিক্ষার্থীর আত্মহত্যা

জানা গেছে, মৃত ছাত্রী ফাইরুজ অবন্তিকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে প্রথমে ফেসবুকে পোস্ট দেন। এরপর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরে তাকে তাৎক্ষণিক উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের চিকিৎসকরা জানান, তিনি মারা গেছেন।

আরএএস/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।