অসুস্থ মায়ের চিকিৎসার্থে শাবিপ্রবিতে স্বপ্নোত্থানের বসন্ত উৎসব

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

ব্রেইন স্ট্রোকে আক্রান্ত একজন মায়ের চিকিৎসার্থে ১লা ফাল্গুন উপলক্ষে বসন্ত উৎসবের আয়োজন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’। বসন্ত উৎসব থেকে প্রাপ্ত লভ্যাংশ অসুস্থ মায়ের চিকিৎসায় ব্যয় করা হবে বলে জানান সংগঠনের সদস্যরা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে ক্যাম্পাসের লাইব্রেরি ভবন ও অর্জুনতলার মাঝে বিভিন্ন ধরনের স্টল সাজিয়েছেন স্বপ্নোত্থানের সদস্যরা।

সরেজমিন দেখা যায়, আয়োজনে রয়েছে বিভিন্ন ধরনের কসমেটিকস ও কাপড়ের স্টল। এছাড়া নানা ধরনের পিঠা নিয়ে পিঠার স্টলও দেওয়া হয়েছে। স্টলের পাশে রয়েছে ফটো বুথ যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ছবি তুলছেন। এছাড়া ছোট বাচ্চাদের জন্য রয়েছে গেমিং জোন। স্বপ্নোত্থানের এ বসন্ত উৎসব উপভোগ করতে স্টলগুলোতে ভিড় জমিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

স্বপ্নোত্থানের এ চ্যারিটি উৎসবকে স্বাগত জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। বসন্ত উৎসব উপভোগ করতে এসে উৎফুল্ল প্রকাশ করেছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মেহেদী কবীর জাগো নিউজকে বলেন, বসন্ত উৎসবে বাঙ্গালি সংস্কৃতিকে ধারণ করার পাশাপাশি চ্যারিটি আয়োজনের উদ্যোগ সত্যিই দারুণ। এ ধরনের উদ্যোগে সকলের অংশগ্রহণে প্রসারিত হতে পারে একজন মায়ের চিকিৎসা। বসন্ত উৎসবে এ ধরনের চ্যারিটি আয়োজনের মাধ্যমে স্বপ্নোত্থান আত্মনিবেদন এবং সমাজের উন্নতির পথ প্রবৃদ্ধি করতে অবদান রাখছে। এভাবেই সামাজিক উন্নয়নে এগিয়ে যাক বাংলাদেশ।

বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের বর্তমান শিক্ষার্থী সোহানা আবেদিন লামিসা বলেন, বসন্তের প্রথম দিনে বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আয়োজন সত্যিই বিস্ময়কর। বসন্ত উৎসবে নানা ধরনের আয়োজন করেছে স্বপ্নোত্থান। এখানে এসে খুবই ভালো লাগছে।

বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী জাহিদ জাগো নিউজকে বলেন, অসুস্থ মানুষের পাশে দাঁড়াতে স্বপ্নোত্থান আজ বসন্ত উৎসবের আয়োজন করেছে। তাদের এ আয়োজনকে সাধুবাদ জানাচ্ছি।

এ বিষয়ে স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক রেজওয়ানুল ইসলাম রাহাত বলেন, আমরা সবসময় চেষ্টা করি মানুষের জন্য কিছু করতে। যখন কেউ বিপদে পড়ে আমাদের কাছে সাহায্যের জন্য আসে, আমরা বিভিন্ন ধরনের চ্যারিটি উৎসব করে থাকি। চ্যারিটি উৎসবের সব লভ্যাংশ মানুষের সাহায্যার্থে ব্যয় করি। এবারও এর ব্যতিক্রম ঘটে নি। বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের একজন শিক্ষার্থীর মায়ের চিকিৎসায় সহযোগিতা করার লক্ষ্যে আমরা এবারের বসন্ত উৎসবের আয়োজন করেছি।

নাঈম আহমদ শুভ/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।