নাজিমুদ্দিন খুন : জবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ


প্রকাশিত: ০৬:৩৬ এএম, ০৭ এপ্রিল ২০১৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সান্ধ্যকালীন এলএলএম কোর্সের বি সেকশনের শিক্ষার্থী ও ব্লগার নাজিমুদ্দিন সামাদ খুনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনের সড়ক অবরোধ করেছে তারা।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষর্থীরা এ বিক্ষোভ মিছিল শুরু করে। পাঁচ শতাধিক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শাখারী বাজার মোড় হয়ে কবি নজরুল সরকারি কলেজের সামনে দিয়ে ভিক্টোরিয়া পার হয়ে ক্যাম্পাসের মূল ফটেকের গিয়ে শেষ হয়। পরে  সেখানেই সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

JNU

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয়ের আবাসন সুবিধা থাকলে আজকে এ ধরনের হত্যাকাণ্ড হতো না। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের মিছে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করছেন।

উল্লেখ্য, গত বুধবার রাত ৯টার দিকে সূত্রাপুরের একরামপুর মোড় এলাকায় দুর্বৃত্তদের চাপাতির কোপে ও গুলিতে ঘটনাস্থলেই মারা যান নাজিমুদ্দিন। একই সময় আক্রমণের শিকার হন সঙ্গে থাকা বেসরকারি বিশ্ববিদ্যালয় সাউথ ইস্টের শিক্ষার্থী নাজিব। তবে সৌভাগ্যক্রমে নাজিব বেঁচে যান।

এ ঘটনায় সামাজিক যোগযোগ মাধ্যম থেকে শুরু করে সর্বমহলে ক্ষোভ বিরাজ করছে।

এসএম/আরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।