সাংবাদিকতার শিক্ষার্থীদের ‘ফিল্ড ট্রিপ’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২:৩৯ পিএম, ৩০ ডিসেম্বর ২০২৩

ফিল্ড ট্রিপের অংশ হিসেবে নুহাশ পল্লী ভ্রমণ করেছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম বিভাগের একদল শিক্ষার্থী।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিভাগের সহকারী অধ্যাপক ড. শরীফুল ইসলাম ইমশিয়াতের উদ্যোগে এ ফিল্ড ট্রিপের আয়োজন করা হয়।

এসময় ২০ জন শিক্ষার্থী কোর্স অ্যাসাইনমেন্ট হিসেবে কয়েকটি দলে হুমায়ূন আহমেদের ওপর ভিন্ন ভিন্ন তথ্যচিত্র তৈরি করেন। সেখানে শিক্ষার্থীরা লেখক হুমায়ূন আহমেদের জীবন ও তার কাজের ওপর গবেষণামূলক কার্যক্রম করেন।

এসময় টুরিস্ট পুলিশের অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ আবু সুফিয়ান শিক্ষার্থীদের সঙ্গে পর্যটন, নিরাপত্তা এবং বিভিন্ন বিষয়ে কথা বলেন।

এ বিষয়ে কোর্স ফ্যাকাল্টি ড. শরীফুল ইসলাম ইমশিয়াত বলেন, প্রথাগত শিক্ষার বাইরে ফিল্ড ট্রিপে শিক্ষার্থীরা আরও বেশি গবেষণাধর্মী এবং ব্যবহারিক জ্ঞান অর্জন করতে পারেন। এছাড়াও এর মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে একটি মেলবন্ধন তৈরি হয়। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম বিভাগের টেলিভিশন অ্যান্ড মিডিয়া কোর্সটি জিইডি কোর্স হিসেবে ছাত্র-ছাত্রীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। বর্তমানে ২০টি সেকশনে ১ হাজার শিক্ষার্থী এ কোর্সটি করছেন।

এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।