অনলাইন জুয়া: শিক্ষার্থীদের সতর্ক করলো ঢাকা কলেজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ০৭ নভেম্বর ২০২৩

অনলাইনে জুয়া ও হুন্ডির বিষয়ে শিক্ষার্থীদের সতর্ক করেছে ঢাকা কলেজ প্রশাসন। মঙ্গলবার (৭ নভেম্বর) কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ সই করা এক বিজ্ঞপ্তিতে সতর্কবার্তা দেওয়া হয়।

এতে বলা হয়, সাম্প্রতিক সময়ে অনলাইনে গ্যাম্বলিং, বেটিং, ফরেন এক্সচেঞ্জ, ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং এবং হন্ডির মাধ্যমে অবৈধ লেনদেন বেড়েছে। এসব মাধ্যমে দেশের অর্থ বিদেশে পাচার হওয়ার দৃষ্টান্ত উঠে এসেছে। যা দেশের অর্থনীতির জন্য হুমকি। এছাড়া এসব অবৈধ লেনদেনে জড়িত হয়ে জনগণ বিভিন্নভাবে প্রতারিত হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশীয় আইন অনুযায়ী ব্যক্তি পর্যায়ে ডলার কেনাবেচা বা বিনিয়োগ করা নিষিদ্ধ। এছাড়া গ্যাম্বলিং, বেটিং, ক্রিপ্টোকারেন্সি এবং হন্ডির লেনদেনও বাংলাদেশে অনুমোদিত নয়। এসব ফরেক্স ও ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগের ফাঁদে পড়ে তরুণ সমাজসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন তাদের কষ্টার্জিত অর্থ হারাচ্ছে। তাই কলেজের একাদশ, দ্বাদশ, অনার্স ও মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের উপরোক্ত বিষয়ে না জড়ানোর জন্য সচেতন থাকতে বলা হলো।

এমএনএইচ/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।