হরতালের মধ্যে চলছে সাত কলেজের চূড়ান্ত পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ২৯ অক্টোবর ২০২৩

বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের মধ্যেই চলছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের চূড়ান্ত পরীক্ষা।

রোববার (২৯ অক্টোবর) দুই ধাপে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ধাপে স্নাতক (২০২১-২০২২ শিক্ষাবর্ষ) প্রথম বর্ষের পরীক্ষা সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় ধাপে স্নাতকোত্তর শ্রেণির ২০২২ সালের চূড়ান্ত পরীক্ষা দুপুর ১টা ৩০ মিনিট থেকে শুরু হয়।

সরেজমিনে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজের সামনে দেখা যায়, প্রথম বর্ষের পরীক্ষা শেষ করে শিক্ষার্থীরা ফিরে যাচ্ছেন। দ্বিতীয় ধাপের পরীক্ষার জন্য অনেক শিক্ষার্থী লাইন ধরে কেন্দ্রে প্রবেশ করেন।

মিরপুর শ্যামলী থেকে ঢাকা কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে এসেছেন ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী স্বর্ণালী সুলতানা। জাগো নিউজকে তিনি বলেন, হরতালের মধ্যেই আমাদের পরীক্ষা চলছে। রাস্তার সমস্যা এড়াতে পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই কেন্দ্রে পৌঁছেছি।

ঢাকা কলেজ কেন্দ্রে কথা হয় পদার্থবিজ্ঞান বিভাবের সহকারী অধ্যাপক ওবায়দুল করিমের সঙ্গে। জাগো নিউজকে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সাত কলেজের পরীক্ষা চলমান। শিক্ষার্থীরাও কেন্দ্রে উপস্থিত হচ্ছে। সকালে প্রথম বর্ষের পরীক্ষা শেষ হয়েছে। এখন মাস্টার্সের পরীক্ষা চলছে। দু-একজন দেরি করে কেন্দ্রে পৌঁছেছে। তাছাড়া সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হচ্ছে।

এমএনএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।