বরিশাল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং নিষিদ্ধ: উপাচার্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৩

শিক্ষার্থীদের উদ্দেশে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং সম্পূর্ণরূপে নিষিদ্ধ। যদি কেউ র‌্যাগিংয়ের শিকার হও তাহলে সেটি তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানাবে। র‌্যাগিংয়ের বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সবসময়ে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। র‌্যাগিংয়ের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

রোববার (৩ সেপ্টেম্বর) বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু কার্যক্রম পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন উপাচার্য। এসময় নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে শ্রেণিকক্ষে বরণ করে নেওয়া হয়।

উপাচার্য নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে আরও বলেন, তিনটি বিষয়ে তোমাদের দায়বদ্ধতা রয়েছে। পরিবারের প্রতি, দেশের প্রতি ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি; যাদের আত্মত্যাগের বিনিময়ে এদেশ স্বাধীনতা লাভ করেছে। এ বিষয়গুলোসহ স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা এবং আদর্শকে মন ও মননে গেঁথে তোমরা তোমাদের জীবনকে পরিচালিত করবে।

শুভেচ্ছা বিনিময়কালে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

শাওন খান/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।