ডেঙ্গু কেড়ে নিলো জবি শিক্ষার্থীর প্রাণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:০৪ এএম, ০৪ আগস্ট ২০২৩

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থী মারা গেছেন। বৃহস্পতিবার (৩ আগস্ট) দিনগত রাত ১টার দিকে রাজধানীর মিরপুরে ডেল্টা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ওই শিক্ষার্থীর নাম রুদ্র চন্দ্র সরকার। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ ইউনিয়নে। বাবা সাবলু সরকার পেশায় গ্রাম্য চিকিৎসক। দুই ভাই-বোনের মধ্যে রুদ্র ছিলেন ছোট।

রুদ্রের সহপাঠী জবির নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অর্নব সরকার জানান, গত ২২ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন রুদ্র। এরপর ক্লাস ও পরীক্ষা শেষ করে বাড়ি চলে যান। পরে জানা যায়, তিনি রংপুরের ডক্টরস ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। পরে অবস্থার অবনতি হলে গত বুধবার (২ আগস্ট) দিনগত রাতে তাকে ঢাকায় এনে ডেল্টা হসপিটালে ভর্তি করা হয়।

অর্নব বলেন, গতকাল (বৃহস্পতিবার) হাসপাতালে তাকে দেখতে গিয়ে জানতে পারি তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। চিকিৎসকরা জানান, তার কিডনিতে সমস্যা এবং নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছে। একই সঙ্গে ফুসফুসে পানি জমেছে। তখনই তাকে রংপুর ডক্টরস ক্লিনিকের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। রাতে ঢাকার ডেল্টা হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রুদ্রের অকাল মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শোক জানিয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর জবির বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের (১২তম ব্যাচের) ছাত্র আল-আমিন লেবু মারা যান। ওই বছরের ১১ জুন বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) ছাত্রী রাহাত আরা মিমি ডেঙ্গুতে মারা যান।

শান্ত রায়হান/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।