রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

বি ইউনিটে পরীক্ষা দিলেন ২১৭০ ভর্তিচ্ছু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০২:৩২ পিএম, ২০ মে ২০২৩

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শনিবার (২০ মে) প্রথম দিন ‘বি’ ইউনিটের (মানবিক বিভাগ) পরীক্ষার মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা শুরু হয়। দুপুর ১২টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে ভর্তি পরীক্ষা। এতে ২ হাজার ১৭০ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিয়েছেন।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আগমন উপলক্ষে শাহজাদপুর জুড়ে উৎসবের পরিবেশ সৃষ্টি হয়। এর আগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, হাইওয়ে পুলিশ, স্বাস্থ্যসেবা সংক্রান্ত কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা সভা করে নির্বিঘ্নে পরীক্ষা নিতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়।

বি ইউনিটে পরীক্ষা দিলেন ২১৭০ ভর্তিচ্ছু

এ লক্ষ্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসন, খাবারসহ সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয় বিভিন্ন পদক্ষেপ নেয়। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষার্থী এবং অভিভাবকদের সহযোগিতা করেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ আজম জাগো নিউজকে বলেন, প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ হয়েছে। বাকিগুলো সুন্দরভাবে শেষ হবে।

এম এ মালেক/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।