শেষ হলো বিউটিফুল বাংলাদেশ ফটোগ্রাফি প্রতিযোগিতা


প্রকাশিত: ০৩:৫৮ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

বাংলাদেশের পর্যটন শিল্পকে বেগবান করার নিমিত্তে সরকার ঘোষিত পর্যটন বৎসর ২০১৬ সফল করার লক্ষ্যে  তিন দিনব্যাপী ‘অজন্তা ফ্যাশন বিউটিফুল বাংলাদেশ ফটোগ্রাফী কনটেস্ট ২০১৬’ মঙ্গলবার শেষ হয়েছে।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়েজিত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী জনাব রাশেদ খান মেনন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বাংলাদেশ টুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতারুজ জামান খান কবীর এবং সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান।

এ আলোকচিত্র প্রতিযোগীতার মূল উপজীব্য বিষয় ছিল আবহমান বাংলার প্রকৃতি, ইতহাস, সাংস্কৃতিক ঐতিহ্য ও উৎসব। সারাদেশ থেকে অংশ নেয়া ২৫০টি ছবি থেকে বিজ্ঞ বিচারকমণ্ডলীর রায়ে বাছাই করা সেরা ৩০টি ছবি চূড়ান্ত প্রতিযোগিতার জন্য মনোনীত হয়। বিজ্ঞ বিচারকমণ্ডলীর রায়ে  সেরা প্রথম তিনটি আলোকচিত্রকে পুরস্কৃত  করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জনাব রাশেদ খান মেনন বলেন, ছবি জীবনের কথা বলে, ছবি ফ্রেমে বন্দী হয়ে সময়কে ধারণ করে আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ ও অনুপ্রানিত হতে উৎসাহ যোগায়।

তিনি আরো বলেন, ছবি একটি মহাকাব্য যাতে মানুষের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, আশা-নিরাশা.হাসি-কান্না, দৃঢ়তা ও স্বতঃস্ফূর্ততাভাবে ধরা দেয়। তাই ছবির মাধ্যমে বাংলাদেশের সৌন্দর্য্যকে  বিশ্ববাসীর কাছে তুলে ধরে পর্যটন সম্ভাবনাকে কাজে লাগাতে তরুনদের প্রতি আহ্বান জানান।

এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।