ঢাবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ : আহত ৩


প্রকাশিত: ০৫:৪৮ এএম, ২২ জানুয়ারি ২০১৬

আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদুল্লাহ হলে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শাখা ছাত্রলীগের তিন কর্মী আহত হয়েছেন। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার রাত দেড়টার দিকে হলের সিট দখলকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত ছাত্রলীগ কর্মীরা হলেন; রনি (৪র্থ বর্ষ), সুমন (৩য় বর্ষ)। অন্যজনের নাম এখনো জানা যায়নি।

জানা গেছে, হল শাখা ছাত্রলীগের মায়মনসিংহ গ্রুপের নেতা তুহীন ও বরিশাল গ্রুপের নেতা রকিবের কর্মীরা আবাসিক সিট দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায়। এসময় উভয় গ্রুপের নেতাকর্মীরা রড, রামদা ও লাঠিসোটা নিয়ে একে অপরকে ধাওয়া করে। এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া কোপাকোপিতে রূপ নেয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, হল প্রাধ্যক্ষ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিজেদের মধ্যে অন্তর্কোন্দলের  জের ধরে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমি হল প্রাধ্যক্ষের সঙ্গে কথা বলেছি, তিনি অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যাবস্থা নেয়ার কথা জানিয়েছেন। এছাড়াও ছাত্রলীগের পক্ষ থেকে ঘটনাটির তদন্ত করে সাংগঠনিক ভাবে অপরাধীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে বলেও জানান আবিদ আল হাসান।

এমএইচ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।