শাবির আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক হিমাদ্রী শেখর


প্রকাশিত: ০৩:৫২ এএম, ২২ জানুয়ারি ২০১৬

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়।

গত বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে তিন বছরের জন্য নিয়োগ দেয়। বৃহস্পতিবার আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক হিসেবে যোগদানের একটি অফিস আদেশ কপি হাতে পেয়েছেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেন ড. হিমাদ্রী।

অধ্যাপক হিমাদ্রী শেখর রায় জানান, আমি আধুনিক ভাষা ইনস্টিটিউটকে খুব মানসম্মত একটি  ভাষা ইনস্টিটিউট হিসেবে গড়ে তুলতে চেষ্টা করব। শিগগিরই সভা করে বিভিন্ন ভাষা শেখার কোর্স চালুর কথাও জানান তিনি।

ড. হিমাদ্রী শেখর রায় ১৯৭২ সালে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং রবিশঙ্কর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ও এমফিল সম্পন্ন করেন। ২০০১ সালে তিনি শাবিতে প্রভাষক পদে যোগদান করেন।

উল্লেখ্য, গত বছরের ১৩ ডিসেম্বর শাবিতে আধুনিক ভাষা ইনস্টিটিউট চালু করার অনুমোদন দেয় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

আব্দুল্লাহ আল মনসুর/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।