জবি শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত


প্রকাশিত: ১০:৫১ এএম, ১৭ জানুয়ারি ২০১৬

অষ্টম বেতন কাঠামোর পরিবর্তন,  পে-স্কেল ও স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন সঙ্গে কর্মবিরতি অব্যাহত রেখেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি। রোববার বেলা ১১টায় শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত কর্মবিরতি পালন করে জবি শিক্ষক সমিতি।

কর্মবিরতিতে বক্তব্য রাখেন বিভিন্ন বিভাগের শিক্ষকরা। তারা বৈষম্যমূলক বেতন কাঠামো সংশোধনের দাবির পাশাপাশি পাঁচ দফা দাবির পক্ষে নিজেদের অবস্থান তুলে ধরেন।

জবি ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আকরাম মল্লিক বলেন,  আমরা সম্মান রক্ষার দাবিতে আন্দোলন করছি। কিছু ব্যক্তি আমাদের এ দাবি আদায়ের আন্দোলন অন্যখাতে প্রভাবিত করার চেষ্টা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের সম্পর্কে যেসব মন্তব্য করেছেন তাতে আমি ব্যাথা পেয়েছি।

শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল হাসান বলেন, শিক্ষার্থীদের বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। আমরা শিক্ষর্থীদের পূর্বের মত ক্ষতি পুষিয়ে দেব। প্রয়োজনে বন্ধের দিনেও ক্লাস পরীক্ষার বিশেষ ব্যবস্থা করা হবে।

মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহীন মোল্লার সঞ্চালনায় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. পরিমল বালা বলেন,  আমরা শিক্ষক হয়ে রাস্তায় কেন দাঁড়াব? আমরা সম্মানের সহিত বাঁচতে চাই। প্রতিবন্ধকতা নয় বরং শিক্ষার্থীদের জ্ঞান সাধনায় আমরা সারথী হতে চাই।

সমাবেশে সভাপতির বক্তব্যে জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন বলেন, আমরা ইতোমধ্যে সকল প্রকার দাবি দাওয়া ঠিক করে দিয়েছি। আজকের মধ্যেই সরকারের কাছে আমাদের দাবি দাওয়া লিখিত আকারে পেশ করা হবে । দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষকরা কর্মবিরতিতে অংশ নিয়ে বক্তব্য রাখেন।

সুব্রত মণ্ডল/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।