রাবির দুই শিক্ষককে হুমকি


প্রকাশিত: ০৮:৫৬ এএম, ১২ জানুয়ারি ২০১৬

সর্বহারা দলের পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দুই শিক্ষককে চাঁদা চেয়ে হুমকি দেয়া হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টার দিকে মোবাইল ফোনে এ হুমকি দেয়া হয়।

তারা হলেন, বিভাগের সভাপতি প্রফেসর ড. আজিজুল হক ও সহযোগী অধ্যাপক জাহাঙ্গীর আলম। জাহাঙ্গীর আলম শাহ মখদুম হলের প্রাধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।

জাহাঙ্গীর আলম জাগো নিউজকে জানান, সোমবার রাত সাড়ে ১০টার দিকে তাকে ফোন করা হয়। ফোনের ওপাশের ব্যক্তি নিজেকে সর্বহারা দলের নেতা তপন বলে পরিচয় দিয়ে বলেন, আপনার ঝামেলা আছে, আমাদের ছেলেরা আপনার কাছে যেতে চাচ্ছে, আমি আটকে রেখেছি।

জবাবে জাহাঙ্গীর আলমকে আপনি, আপনার বাসা কোথায়? এমন পাল্টা প্রশ্ন করলে হুমকিদাতা আবারো নিজেকে সর্বহারা দলের নেতার পরিচয় দেন এবং আপনার সঙ্গে আমাদের সাক্ষাৎ হবে বলে ফোন কেটে দেন। শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, হয়তো হুমকিদাতা আমার কাছে চাঁদা দাবি করতো। আমি তাকে সেই সুযোগ দেইনি।
 
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. আজিজুল হক বলেন,  সোমবার রাতে আমাকে ওই নাম্বার থেকে ফোন আসে। পরে আমি পরিচয় জানতে চাইলে পরিচয় না দিয়ে কথা বলার সময় চায়। আমি ব্যস্ত থাকায় তাকে পরে ফোন করতে বলি। সে বলে এতো সময় অপেক্ষা করা সম্ভব নয়, আপনি নিজেই কাল (মঙ্গলবার) দুপুরে আমাকে ফোন করবেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তারিকুল হাসান জাগো নিউজকে বলেন, এসএম হলের প্রাধ্যক্ষ জাহাঙ্গীর আলম হুমকির বিষয়টি মোবাইল ফোনে জানিয়েছেন। আমি তাকে থানায় ও আমার কাছে অভিযোগ দিতে বলেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অনুরোধ জানানো হয়েছে।

রাশেদ রিন্টু/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।