শিক্ষকদের কর্মবিরতি সোমবার থেকে শুরু


প্রকাশিত: ১০:২৩ এএম, ১০ জানুয়ারি ২০১৬

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য সিলেকশন গ্রেড বহাল ও গ্রেড সমস্যা নিরসনের দাবিতে সোমবার থেকে লাগাতার কর্মবিরতি শুরু হচ্ছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এ কর্মবিরতি চলবে।

রোববার বিকেলে ফেডারেশন ও ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদউদ্দিন আহমেদ ও মহাসচিব ড. এ এস এম মাকসুদ কামাল স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছে। তবে পরীক্ষার বিষয়ে স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিকে সিদ্ধান্ত নেয়ার কথা বলা হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, পূর্বঘোষিত লাগাতার কর্মবিরতি সোমবার থেকে পালন করা হবে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে। তবে পরীক্ষার বিষয়ে স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিকে সিদ্ধান্ত নেয়ার কথা বলা হয়েছে।

সে হিসেবে শিক্ষার্থীদের অনুরোধ ও তাদের শিক্ষাজীবন রক্ষার বিষয় বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কর্মবিরতি চলাকালীন শুধুমাত্র সেমিস্টার/কোর্স ফাইনাল পরীক্ষাসমূহ গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। তবে মিডটার্ম পরীক্ষাসহ অন্যান্য সকল  পরীক্ষা ওই সময়ে স্থগিত থাকবে বলেও বিবৃতির মাধ্যমে জানানো হয়।

এমএইচ/একে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।