বরিশাল বিএম কলেজে আগুন জ্বালিয়ে বিক্ষোভ


প্রকাশিত: ০৮:৪৫ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

বরিশাল বিএম কলেজে ডিবেটিং ক্লাব ও রেড ক্রিসেন্ট ক্লাবের দখলে থাকা দু’টি কক্ষ উদ্ধার করতে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এসময় ওই কক্ষে থাকা আসবাবপত্রও ভাঙচুর করা হয়। কলেজ অধ্যক্ষ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, কলেজের রসায়ন বিভাগের অ্যাকাডেমিক কক্ষের সঙ্কট দীর্ঘদিন ধরে। কিন্তু এ ভবনের একের পর এক রুম দখল করে নিচ্ছে বিভিন্ন সংগঠন। সর্বশেষ রেড ক্রিসেন্ট ক্লাবের নামে বিভাগের ল্যাবরেটরি রুম দখল করে রসায়ন বিভাগের কয়েক লাখ টাকার মালামালের ক্ষতিসাধন করা হয়। এমনকি কক্ষ নিতে কারও অনুমতিও নেয়নি ওই সংগঠনের নেতৃবৃন্দ। বিষয়টি শিক্ষকদের অবহিত করা হলেও তারা কোনো ভ্রুক্ষেপ না করায় তারা কক্ষ দু’টি দখলে নেন। এসময় ওই দু’টি কক্ষে থাকা ডিবেটিং ক্লাব ও রেড ক্রিসেন্ট ক্লাবের আসবাবপত্র ভাঙচুর করে তাতে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বিএম কলেজ অধ্যক্ষ ইমামুল হক জাগো নিউজকে জানান, বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করা হয়েছে। এখন পরিস্থিতি কলেজ কর্তৃপক্ষের নিয়ন্ত্রনে। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর ক্লাব সরানোর বিষয়ে কার্যকর পদক্ষেপ নেয়া হবে।

সাইফ আমীন/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।